কক্সবাজার, শনিবার, ৪ মে ২০২৪

৪১ রোহিঙ্গা নিয়ে চট্টগ্রামে ট্রলার ডুবির ঘটনায় আরও ৩ জনের মরদেহ উদ্ধার

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় ৪১ রোহিঙ্গা নিয়ে চট্টগ্রামে ট্রলার ডুবির ঘটনায় সোমবার সন্ধ্যায় সাগরের বিভিন্ন স্থান থেকে ৩ জনের মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা। তবে সন্ধীপের সীমানায় থেকে ২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এই নিয়ে ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে শুক্রবার দিবাগত রাতে ৪১ রোহিঙ্গা নিয়ে কক্সবাজার যাবার পথে চট্টগ্রামের মোহনায় প্রবল স্রোতে ট্রলারটি উল্টে যায়।

গত শনিবার ভোর রাতে ১৪ জনকে জীবিত উদ্ধার করা হলেও এখনো নিখোঁজ রয়েছে ২৩ জন। উদ্ধারকৃত একজনের পরিচয় পাওয়া গেছে, তার নাম লায়লা আক্তার (২৫), স্বামী – মোঃ বশীর।
ভাসানচর থানা সূত্রে জানায়, শুক্রবার রাতে ৪১ রোহিঙ্গা যাত্রী নিয়ে পালিয়ে যাবার সময় ট্রলারটি প্রবল স্রোতে উল্টে রোহিঙ্গা যাত্রীরা নিখোঁজ হয়। শনিবার ভোর রাতের দিকে পার্শ্ববর্তী মাছ ধরার ট্রলারে থাকা জেলেরা ১৪ জন রোহিঙ্গাকে উদ্ধার করতে পারলেও এখনও নিখোঁজ রয়েছেন আরও ২৩ জন।

উদ্ধারের পর ১৪ রহিঙ্গাকে ভাসারচরে পাঠিয়ে দিয়েছে স্থানীয় জেলেরা। এদিকে, নিখোঁজ বাকীদের এখনো খোঁজ পাওয়া যায়নি। তবে নিখোঁজদের উদ্ধারে নৌবাহিনী, কোস্টগার্ড ও স্থানীয়রা উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন।
ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম আরও ১ রোহিঙ্গার মৃত দেহ উদ্ধারের কথা স্বীকার করে বলেন, বাকি ২টি মরদেহ ভাসানচরে নিয়ে আসার চেষ্টা চলছে।

নৌবাহিনী ও কোস্টগার্ড এর সদস্যরা তাদের উদ্ধার করেন। বাকীদের উদ্ধারের তৎপরতা অব্যাহত রয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে নোয়াখালী পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলাম ৩ জনের মরদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেন, তবে তাদের মধ্যে ২ জনের মরদেহ এখনো চিহ্নিত হয়নি।

পাঠকের মতামত: